ইনিশিয়াল কোম্পানি সৌদি আরব

ইনিশিয়াল কোম্পানি সৌদি আরব (আইসিএসএ) সৌদি আরবে কর্মরত একটি বিখ্যাত বাংলাদেশী প্রতিষ্ঠান। ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত, এই কোম্পানিটি বিভিন্ন ধরণের সেবা প্রদান করে, যার মধ্যে রয়েছে:

  • নির্মাণ: আইসিএসএ বিভিন্ন ধরণের নির্মাণ প্রকল্পে কাজ করে, যার মধ্যে রয়েছে আবাসিক, বাণিজ্যিক এবং শিল্প ভবন, সেইসাথে রাস্তাঘাট, সেতু এবং অন্যান্য অবকাঠামোগত কাজ।
  • সুযোগ-সুবিধা ব্যবস্থাপনা: কোম্পানিটি বিভিন্ন ধরণের সুযোগ-সুবিধা পরিচালনা করে, যার মধ্যে রয়েছে হোটেল, অ্যাপার্টমেন্ট ভবন এবং অফিস কমপ্লেক্স।
  • রক্ষণাবেক্ষণ: আইসিএসএ বিভিন্ন ধরণের ভবন ও সুযোগ-সুবিধার রক্ষণাবেক্ষণ পরিষেবা প্রদান করে।
  • ভ্রমণ ও পর্যটন: কোম্পানিটি একটি ভ্রমণ ও পর্যটন বিভাগ পরিচালনা করে যা সৌদি আরবে এবং বিদেশে ভ্রমণের ব্যবস্থা করে।

বাংলাদেশীদের জন্য কর্মসংস্থানের সুযোগ

আইসিএসএ সৌদি আরবে কর্মরত অনেক বাংলাদেশীদের জন্য একটি গুরুত্বপূর্ণ কর্মসংস্থানের সুযোগ। কোম্পানিটি বিভিন্ন ধরণের পদে কর্মী নিয়োগ করে, যার মধ্যে রয়েছে প্রকৌশলী, কারিগর, প্রশাসনিক কর্মী এবং হোটেল কর্মী। আইসিএসএ তার কর্মীদের প্রতিযোগিতামূলক বেতন ও সুবিধা প্রদান করে এবং তাদের প্রশিক্ষণ ও উন্নয়নের সুযোগ দেয়।

সমাজের প্রতি দায়িত্ব

আইসিএসএ সৌদি সম্প্রদায়ের প্রতি তার দায়িত্ব পালনে প্রতিশ্রুতিবদ্ধ। কোম্পানিটি বিভিন্ন সামাজিক কর্মসূচিতে অংশগ্রহণ করে, যার মধ্যে রয়েছে দাতব্য প্রতিষ্ঠানকে দান করা এবং স্থানীয় বিদ্যালয় ও হাসপাতালগুলিকে সমর্থন করা।

উপসংহার

ইনিশিয়াল কোম্পানি সৌদি আরব একটি সফল বাংলাদেশী প্রতিষ্ঠান যা দীর্ঘদিন ধরে সৌদি আরবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। কোম্পানিটি বিভিন্ন ধরণের সেবা প্রদান করে, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে এবং স্থানীয় সম্প্রদায়কে সমর্থন করে।

তথ্যসূত্র:

Leave a Comment